বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারি সিটি কলেজে নানান আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব সংবাদদাতা :

সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস নানান আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে।

সোমবার (১৫ ই আগস্ট) সকালে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, শিক্ষক পরিষদ ও শিক্ষক ক্লাব, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, বিভিন্ন বিভাগ, সিটি কলেজ ছাত্রলীগ (দিবা ও বৈকালিক), বিভিন্ন ইউনিট ও কর্মচারীদের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং রেডক্রিসেন্ট এর উদ্যোগে স্থাপিত মানবতার দেয়াল উদ্বোধন, আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

পরে কলেজ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব উৎপল চন্দ্র শীলের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুক।

এসময় আরো বক্তব্য রাখেন, অধ্যক্ষ প্রফেসর ড. সুদীপা দত্ত, উপাধ্যক্ষ প্রফেসর আবু মোঃ মেহেদী হাছান, কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক আজম মুহাম্মদ আনোয়ার সাদাত এবং শিক্ষক ক্লাব সম্পাদক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন প্রমুখ।

এসময় বক্তারা বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং সেই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের যাঁরা ঐদিন ঘাতকের নির্মম হত্যাকান্ডে শহিদ হয়েছেন তাঁদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করেন।

সর্বশেষ বাদ যোহর কলেজ জামে মসজিদে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবোরের সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল সম্পন্ন হয় এবং সন্ধ্যা ০৭:০০টায় মন্দির ও প্যাগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এরআগে গত ১০ই আগস্ট থেকে ১৩ আগস্ট পর্যন্ত ৪ দিন ব্যাপী রচনা, আবৃত্তি, চিত্রাঙ্কন,দেশাত্নবোধক গান, হামদ-নাত ও কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা, সিটি কলেজ ছাত্রলীগ ও রেডক্রিসেন্ট এর উদ্যোগে ১৩ই ও ১৪ ই আগস্ট স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং রোভার স্কাউটস এর উদ্যোগে ১৪ই আগস্ট বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়।