বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মহসিন কলেজে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

আজ ২১ আগস্ট আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে চট্টগ্রাম মহসিন কলেজ ছাত্রলীগের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ছাত্রনেতা আনোয়ার পলাশের সভাপতিত্বে ও সভাপতিত্বে ছাত্রনেতা মাঈন উদ্দীন সোহেলের পরিচালনায় রবিবার সকাল সাােড় ১১টার দিকে মহসিন কলেজের মূল ফটকে এক বিপ্লবাত্মক বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধন আয়োজন করে মহসিন কলেজ শাখা ছাত্রলীগ।

এসময় ছাত্রনেতা আনোয়ার পলাশ বলেন ” মাননীয় প্রধান মন্ত্রীর উপর ২০০৪ সালে যে বর্বরোচিত হামলা হয় তা আর কারো উপর হয়নি, বাংলাদেশের ইতিহাসে এতটা জুলুমের শিকার, আর কেউ হয়নি, জনগনও ঢাল হয়ে আর কাউকে এভাবে রক্ষা করেনি।”

এসময় কলেজের সকল স্তরের ছাত্রবৃন্দ এতে অংশ নেয়। মানবন্ধনের সাথে একাত্মতা প্রকাশ করে এই মানববন্ধনে বক্তব্য রাখেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আইয়ুব খান, নাজিম উদ্দীন, আব্দুস সোবহান, উত্তর জেলা ছাত্রলীগের উপ ছাত্রী বিষয়ক সম্পাদক শিমলা তন্বী, অনিক আহমেদ, তামজিূুর রহমান, ফারহান উদ্দিন খান, মো. হাসান, সাকিব চৌধুরী, ইমাম হোসেন, রাজিব মাহমুদ, বায়েজিদ থানা ছাত্রলীগের সদস্য আরিফুল ইসলাম, এইচ এম জাহিদ, নুর আলম, আবির হোসাইন, আনিকা সুলতানা, লায়লা সিকদার লিপি, তুস্মিতা আক্তার, মো. মনির, নাইমুল ইসলাম শুভ, তারিবুন চৌধুরী, জালাল উদ্দীন জোবায়ের, সাবিদ হাসান, শাহাদাত বিন ইকরাম, শাহাদাত হোসেন আরমান, ইরমান উদ্দীন, মেহেরাজুল আনোয়ার, ইমরান হোসাইন, আফরান খান প্রমুখ।

উল্লেখ্য ২০০৪ সালে এক জনসভায় বক্তৃতা প্রদানকালীন সময়ে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দ্যেশ্যে গ্রেনেড ছুঁড়ে মারা হয়। এতে হতাহত হয় অনেক নেতাকর্মী।