বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

নানুপুর-অক্সিজেন রুটে এসিবাস উদ্বোধন, ১০০ টাকা ভাড়ায় চলবে সোমবার থেকে

নিজস্ব সংবাদদাতা :

যাত্রীদের নিরাপত্তা ও স্বস্তিতে নির্ভয়ে ভ্রমণের লক্ষ্যে ফটিকছড়ি সদরের পর এবার নানুপুর-অক্সিজেন রুটে প্রথমবারের মতো যুক্ত হয়েছে শীততাপ নিয়ন্ত্রিত (এসি) বাস সার্ভিস ‘চট্টলা চাকা এক্সপ্রেস’। টিকিট প্রতি ১০০ টাকা ভাড়ায় সোমবার থেকে সার্ভিসটি পুরোদমে চলবে।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে উপজেলার নানুপুরে একটি কমিউনিটি সেন্টারে ফিতা কেটে সার্ভিসটি উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম।

নানুপুর ইউনিয়ন চেয়ারম্যান শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ.লীগের সভাপতি গোলাম রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সালামত উল্লাহ চৌধুরী শাহীন, বাস মালিক সমিতির সহ-সভাপতি রুহুল আমিন।

মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ শাহজাহানের সঞ্চালনায় এতে চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি বাস মিনিবাস মালিক সমিতির অন্যান্য নেতৃবৃন্দর মধ্যে উপস্থিত ছিলেন – ফারক খান, মো. জসিম, এয়ার মোহাম্মাদ, শ্রমিক নেতা কামাল উদ্দিন, মনসুর আলম, শামশুল আলম, জাহাঙ্গীর, আলমগীর, লোকমান, মাহমুদ প্রমুখ।

এসি বাস গুলো নানুপুর ও দরবার শরীফ দুটি টিকিটে কাউন্টারে পরিচালিত হবে। এবং কাউন্টার ছাড়া কোথাও থামবে না। নানুপুর-দরবার টু অক্সিজেন এসি বাস ভাড়া জনপ্রতি ১০০ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। এ সার্ভিসটি সিট ক্যাপাসিটি হবে। আগামী সোমবার থেকে সময়সূচী অনুযায়ী এই রুটে বাসগুলো চলাচল করবে বলে জানিয়েছেন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান।

এর আগে গত ৮ জুলাই চট্টগ্রাম-খাগড়াছড়ি রুটে এবং গত ২৩ মার্চ ফটিকছড়ি-অক্সিজেন রুটে প্রথম এই সার্ভিসটি চালু হয়।