বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে চসিক মেয়র সহ ষষ্ঠ নির্বাচিত পরিষদের শ্রদ্ধা নিবেদন।

নিজস্ব প্রতিবেদক:

সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম চৌধুরী পঁচাত্তরের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি টুঙ্গিপাড়ায় সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করেছেন।

২৬ আগষ্ট শুক্রবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ষষ্ঠ নির্বাচিত পরিষদকে নিয়ে সদ্য প্রতিমন্ত্রীর মর্যাদা পাওয়া চট্টগ্রাম সিটি মেয়র এ শ্রদ্ধা নিবেদন করেন।

এই সময় চসিক মেয়র রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘটনা শুধু বাংলাদেশ নয়, বিশ্বের ইতিহাসে জঘন্যতম ও কলঙ্কজনক নৃশংস হত্যাকান্ড। বিশ্বের ইতিহাসে এমন নির্মমতার দৃষ্টান্ত খুঁজে পাওয়া যাবে না। ঘাতকদল ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তার নাম ইতিহাস থেকে চিরতরে মুছে ফেলবে। কিন্তু তাদের স্বপ্ন সফল হয়নি। কারণ যারা ইতিহাস সৃষ্টি করে তাদের মৃত্যু হতে পারে না,তারা অমর।

এসময় সিটি মেয়র আরো বলেন, জঘন্য এ হত্যাকান্ডের শোককে শক্তিতে জাগরিত হওয়ার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করার মাধ্যমে সেদিনের শহীদদের প্রতি যথাযথ শ্রদ্ধা জানানো সম্ভব।

এ সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোঃ আব্দুস সবুর লিটন, মোহম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম সহ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর বৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে পরিষদকে নিয়ে মেয়র মিলাদ ও মোনাজাতে অংশ নেন ।