বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বোয়ালখালীতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত – শিমলা সেন গুপ্তা

নিজস্ব প্রতিবেদক:

অন্ন বস্ত্র, বাসস্হান, শিক্ষা, বিনোদন, এ গুলো মানুষের যেমন মৌলিক অধিকার, তেমনি শিক্ষা ছাড়া মানুষ চলতে পারেনা। শিক্ষকদের বলা হয় মানুষ গড়ার কারিগর।যে জাতি যত বেশি শিক্ষিত,সে জাতি তত বেশি উন্নত। তাই বলা হয় গুনিদের সম্মান না করলে কখনো গুনি জন্মায়না।শিক্ষার কোন বিকল্প নেই। তেমনি একজন পরিশ্রমি,মার্জিত ভাষার অধিকারী,বিনয়ী শিক্ষিক্ষা শিমলা সেন গুপ্তা। যিনি ১৯বছর ধরে সম্মানের সহিত শিক্ষকতা নামের মহান ব্রত পেষাই নিজকে নিয়োজিত রেখে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান
শিক্ষিকা হিসেবে নির্বাচিত হলেন।

তিনি একাধারে ভালো মানের একজন কন্ঠ শিল্পী,কবিতা পাঠক, উপস্থাপক ওবটে।

তিনি ২৭ নং শাকপুরা সওদাগর বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে বর্তমানে নিয়োজিত আছেন।

জাতীয় প্রাথমিক শিক্ষা ২০২২ উপলক্ষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে ১২ সেপ্টেম্বর যাচাই বছায় করে ১৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে নির্বাচন বিষয়টি নিশ্চিত করে ঘোষণা দেওয়া হয়।

তিনি ২০০৩ সালের সহকারী শিক্ষিকা হিসেবে বশরত নগর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগ দেন। ২০০৭ সালে বিভাগীয়ভাবে পরীক্ষাপদ্ধতিতে উর্ত্তীন্ন হয়ে আহ্ল্লা করলডেঙ্গা উত্তর ভুর্ষি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।

উপজেলা পর্যায়ে তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত করায় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলম রহমান চৌধুরী এবং, বোয়ালখালী ইউ.আর.সি ইনস্ট্রাক্টর আবদুল বাছেত, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহিদা বেগম, বিকাশ ধর,শারমিন জাহান,শাহারিয়া সুলতানা, শিক্ষক শওকত হোসেন, মোঃজসীম উদ্দীন তালুকদার সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হওয়ায় ২৭নং শাকপুরা সওদাগর বাড়ীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক মণ্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের অভিনন্দন জানিয়েছেন।