বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের চার সদস্য গ্রেফতার ।

নিজস্ব প্রতিবেদক:

গত ২৩ তারিখে চট্টগ্রাম মহানগরের জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের ০৪ (চার) সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ । এ সময় তাদের নিকট হতে এই কার্যক্রমে ব্যবহৃত সরন্জাম জব্দ করা হয়। জালিয়াতি চক্রের সদস্যদের জিজ্ঞাসাবাদে জানা গেছে এ পর্যন্ত তারা জালিয়াতির মাধমে অনুমানিক ৫০০০ এর বেশি জন্ম নিবন্ধন সনদ তৈরী করেছে

গত ৮, ৯,ও ২১ তারিখে, বন্দর,পাহাড়তলী,ও পতেঙ্গার কাউন্সিলর অফিসে সর্বমোট ১৩৪টি জাল সনদের অস্তিত্ব পাওয়া যায় এ সংক্রান্তে পরবর্তীতে সংশ্লিষ্ট থানাসমূহে সাধারণ ডায়েরি করলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অনুসন্ধান শুরু করে।

অনুসন্ধানকালে জন্ম নিবন্ধন জালিয়াতি কার্যক্রমে জড়িত একাধিক চক্রের অস্তিত্ব পাওয়া যায়। গত ২৩ তারিখ এরূপ একটি চক্রের ০৪ জন সদস্যকে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন ১। মোঃ জহির আলম (১৬), ২। মোস্তাকিম (২২), ৩। দেলোয়ার হোসাইন সাইমন (২৩), ৪। মোঃ আব্দুর রহমান প্রঃ আরিফ (৩৫)।

এ সময় তাদের কাছ থেকে কার্যক্রমে ব্যবহৃত চারটি সিপিইউ, তিনটি মনিটর, একটি স্ক্যানার ও প্রিন্টার, দুটি প্রিন্টার এবং চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। জানা যায়, তারা সরকারী ওয়েবসাইটে প্রবেশ করে হ্যাক করে সেখানে ইচ্ছে মত যত খুশি তত সনদ বসাতে সক্ষম ছিল।

সবশেষ, গ্রেফতারকৃতদের আইনানুগ প্রক্রিয়ার নেয়ার কার্যক্রম চলমান আছে।