বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় ছাত্রলীগের উদ্যোগে কৃষকের ধান কাটা কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদকঃ
পটিয়ায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে হতদরিদ্র কৃষকের সাথে ধান কাটা কর্মসূচি পালিত হয়েছে।
২৯ এপ্রিল (শনিবার) সকালে ছাত্রলীগের নেতৃবৃন্দ পটিয়া উপজেলাধীন হাইদগাউ ইউনিয়নের দরিদ্র কৃষকেন ধান কেটে দিয়ে এই কর্মসূচি পালন করেন। এই সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উপ-সাহিত্য সম্পাদক মো. জয়নাল আবেদীন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সংগঠক ও পটিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম রিদওয়ান, পটিয়া উপজেলা ছাত্রলীগের সংগঠক এরফান উদ্দিন রাসেল, ১০ নং ধলঘাট ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি মহিব চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক ইমতিয়াজ হাছান চৌধুরী, পটিয়া পৌরসভা ছাত্রলীগ আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল করিমসহ ঢাবি ও উপজেলা ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।

এই বিষয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সংগঠক ও পটিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম রিদওয়ান বলেন, ‘রাজনীতি করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে। সেই আদর্শ থেকে যে শিক্ষাটা পেয়েছি সেটা হলো মানুষের জন্য কাজ করা। মানুষের পাশে দাঁড়ানো। মানুষের উপকারে নিজেকে নিয়োজিত করা। তাই যখনই সুযোগ আসে চেষ্টা করি ভালো কাজের সাথে নিজেকে যুক্ত করা। এরই ধারাবাহিকতায় যখন সুযোগ পাই মানব সেবা করি। সকলের দোয়া থাকলে ইনশাআল্লাহ সামনের দিনগুলোতেও আরো ভালোকাজ চালিয়ে যাবো। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের পাশে থাকতে বলেছেন। তাদের খোঁজখবর নিতে বলেছেন। তাই আমরা আজ কৃষকের ধান কেটে দিয়েছি’ ছাত্রলীগের নেতৃবৃন্দের এই কর্মসূচিতে খুশি হোন কৃষকেরা। তপ্ত রোদে কৃষকের সাথে ধান কেটে তারা মহৎ উদ্যোগের পরিচয় দিয়েছেন-এমনটাই মনে করেন অনেক কৃষক।

ছাত্রলীগের নেতৃবৃন্দ কৃষকের প্রায় ৪০ শতক জমির ধান কেটে দেন।