বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে চালু হলো পর্যটক বাস

 

চট্টলা সংবাদ প্রতিবেদন :

পর্যটনের বিকাশে চট্টগ্রামে দুটি পর্যটন বাস সার্ভিস চালু হয়েছে।
১০ জুন ( শনিবার) সকালে সার্কিট হাউজে বাংলাদেশ সড়ক পরিবহন ও চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে নতুন এ সেবার উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী শিগগিরই আরও ২০টি ইলেকট্রিক বাস চালুর আশ্বাস দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সচিব বলেন, ‘চট্টগ্রামে অসংখ্য পর্যটন স্পট রয়েছে। এসব স্পটে যাতায়াতের জন্য বাহন প্রয়োজন। আমরা জেলা প্রশাসনের সাহায্যে ইতিমধ্যে দুটি বাস দিয়েছি এবং শিগগিরই আরও দুটি বাস আসবে। এসব বাস পর্যটকদের যাতায়াতের জন্য সহায়ক হবে।’

তিনি বলেন, বাস সার্ভিস জনপ্রিয় হলে শিগগির আরও অত্যাধুনিক ২০টি ইলেকট্রিক বাস চটগ্রামকে দেওয়া হবে।

পর্যটন বাস চালুর উদ্যোক্তা চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, এ পর্যটন বাস দিয়ে ফৌজদারহাট সাগরপাড়ের ডিসি পার্ক এবং পতেঙ্গা সমুদ্রসৈকতে যাতায়াত করা যাবে। প্রাথমিকভাবে বিআরটিসির দুটো ডাবল ডেকার বাস (একটি ছাদ খোলা) দিয়ে এই কার্যক্রম চালু করা হলো। পর্যায়ক্রমে অন্যান্য পর্যটন স্পটেও বাস সার্ভিস পরিচালিত হবে।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, প্রতি শুক্রবার সার্ভিসটির তিনটি ট্রিপ যাত্রা করবে। এর মধ্যে সকাল ৯টা, বেলা ৩টা ও বিকেল ৪টায় ছেড়ে যাবে। এ ছাড়া প্রতি শনিবার চারটি ট্রিপ যাত্রা করবে। সকাল সাড়ে ৯টা, সকাল সাড়ে ১০টা, বেলা ৩টা ও বিকেল ৪টায়। আর রবিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন বেলা ৩টা ও বিকেল ৪টায় টাইগারপাস থেকে পতেঙ্গার উদ্দেশে যাত্রা করবে। আর শুক্রবার দুপুর ১২টা, সন্ধ্যা ৭টা, রাত ৮টায় এবং প্রতি শনিবার বেলা ১টা, ২টা, সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় পতেঙ্গা থেকে একই রুটে ফিরে আসবে। পর্যটন বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগারপাস থেকে ডিসি পার্ক ৪০, ডিসি পার্ক থেকে পতেঙ্গা সমুদ্রসৈকত ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

চট্টলা সংবাদ /১২জুন২৩/ আকু