বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে সারাদেশে দূর্বার আন্দোলন

 

চট্টলা সংবাদ প্রতিবেদন:

বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী ও প্রথম শহীদ, মুক্তিযুদ্ধে চট্টগ্রাম শহরের গেরিলা বাহিনীর প্রধান এবং চট্টগ্রাম আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমদের ভাতিজা সাংবাদিক ফারুক আবদুল্লাহর বিরুদ্ধে বাঁশখালীর এমপি মোস্তাফিজের নির্দেশে ‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ দায়েরকৃত মিথ্যা মামলা আগামী ১৫ দিনের মধ্যে প্রত্যাহার করা না হলে চট্টগ্রাম সহ সারাদেশে দূর্বার আন্দোলন গড়ে তোলার ঘোষণা দিয়েছেন বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ পরিবারবর্গ ও বীর মুক্তিযোদ্ধা ও সন্তান প্রজন্ম। মঙ্গলবার (১৩ জুন) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

এজন্য বেশ কয়েকটি কর্মসূচিও ঘোষণা করেছেন আয়োজকরা। এর মধ্যে রয়েছে- চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন। প্রধানমন্ত্রী, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রী সহ সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি প্রদান। কেন্দ্রীয় ভাবে জাতীয় প্রেস ক্লাবে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন। এবং সর্বশেষ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে মৌলভী সৈয়দের ভাতিজা জয়নাল আবেদিন বলেন, দীর্ঘ দিন থেকে পরিবারকে নিয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান। তার লেলিয়ে দেওয়া বাহিনী ও বাঁশখালী থানা পুলিশ নিয়মিত এই পরিবারকে হুমকি-ধমকি দিয়ে আসছে। আমার ছোট ভাই সাংবাদিক ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাকে হয়রানি করছে। আগামী ১৫ দিনের মধ্যে এই মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে বীর চট্টলার রাজপথে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। এজন্য আমরা নানা কর্মসূচি এরইমধ্যে ঘোষণা করেছি।
এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা অর্থ কমান্ড বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, চট্টগ্রামে প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব রাজিশ ইমরান, মৌলভী সৈয়দের ভাতিজা ও যুবলীগ নেতা জহির উদ্দিন মো. বাবর এবং দক্ষিণ জেলার ছাত্রলীগ নেতা আব্দুল কাদের রিমন প্রমুখ।

চট্টলা সংবাদ/ ১৩ জুন ২৩/ আদা