বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

হামাসের গাজা প্রধানের বাড়ি ঘেরাও

হামাসের গাজা প্রধানের বাড়ি ঘেরা

চট্টলা সংবাদ প্রতিবেদন:

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের গাজা প্রধানের বাড়ি ঘিরে ফেলা হয়েছে। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) বরাত দিয়ে সংবাদ সংস্থা গার্ডিয়ানের প্রতিবেদনে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বলা হয়, হামাসের গাজা প্রধান ইয়াহিয়া সিনওয়ারের বাড়ি ঘিরে রেখেছে ইসরায়েলি বাহিনী। সেনাবাহিনী আরও বলেছে ওই নেতা এখনো মাটির নিচে লুকিয়ে আছে।

এদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু একটি ভিডিও বার্তার মাধ্যমে হামাস নেতার বাড়ি ঘেরাওয়ের তথ্য নিশ্চিত করেছে। ভিডিও বার্তায় নেতানিয়াহু জানান, ‘গতকালই আমি বলেছিলাম, গাজা ভূখণ্ডের যেকোনো জায়গায় আমাদের সেনা পৌঁছাতে পারবে। আজ আমাদের সেনা সিনওয়ারের বাড়ি ঘিরে ফেলেছে। হতেই পারে তিনি ওখানে নেই। তিনি পালিয়েও যেতে পারেন। তবে আজ না হয় কাল, তাকে ধরা হবেই।’

প্রতিবেদনে বলা হয়েছে, সিনওয়ারের বাড়ি দক্ষিণ গাজায় খান ইউনিস শহরে। গতকাল বুধবার সেখানে ইসরায়েলের সেনারা খুবই তৎপর ছিল। ইসরায়েলের ধারণা, হামাসের নেতারা এখন দক্ষিণ গাজায় আছেন। কারণ, প্রথমদিকে লড়াইটা উত্তর গাজায় সীমাবদ্ধ ছিল। তারা তখন দক্ষিণ গাজায় চলে এসেছেন।

হামাসের এই নেতা দুই দশকের বেশি সময় ধরে ইসরায়েলের কারাগারে বন্দী ছিলেন। দুই ইসরায়েলি সেনা ও তাদের চারজন ফিলিস্তিনি সঙ্গীকে খুন করার দায়ে তার শাস্তি হয়েছিল। ২০১১ সালে ইসরায়েলের সেনা জিলাদ শালিটের মুক্তির বিনিময়ে এক হাজারের বেশি ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেয় ইসরায়েল। তার মধ্যে সিনোয়ারও ছিল। ২০১৭ সালে সিনোয়ার গাজায় হামাসের প্রধান হন।