বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

এক দশক পর সিলেট ফিরলেন সাংবাদিক মুশফিকুল

চট্টলা সংবাদ প্রতিবেদন :

দীর্ঘ দশক পর নিজ শহর সিলেটে ফিরলেন সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। আজ শনিবার দুপুরে তিনি বিমানযোগে ঢাকা থেকে সিলেটে পৌঁছান। এ সময় সিলেট বিমানবন্দরে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান।

বিমানবন্দরে মুশফিকুলকে বরণ করে নেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইকবাল আহমেদ ও সাজেদুল করিম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য মো. সিদ্দিকুল ইসলাম, বিএনপি নেতৃবৃন্দ, কবি, সাহিত্যিক ও সাংবাদিকরা।

স্বজনদের ভাষ্যমতে, মুশফিকুল ফজল আনসারী ২০১৪ সালের ডিসেম্বর মাসে দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সেখানে থেকে তিনি আওয়ামী লীগের শাসনের বিরুদ্ধে জাতিসংঘ ও হোয়াইট হাউসে সোচ্চার ছিলেন। এছাড়া তিনি মানবাধিকার সংগঠন ‘রাইট টু ফ্রিডম’-এর নির্বাহী পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। দীর্ঘ প্রবাস জীবনের পর, ১২ সেপ্টেম্বর তিনি দেশে ফেরেন।

বিমানবন্দরে উপস্থিত জনতা ও তাঁর পরিবারের সদস্যরা তাঁকে আবেগময় পরিবেশে স্বাগত জানায়। দীর্ঘদিন পর প্রিয়জনকে ফিরে পেয়ে পরিবার ও আশেপাশের মানুষেরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মুশফিকুল বলেন, ‘আমি আল্লাহর কাছে কৃতজ্ঞ যে, আমি আমার জন্মভূমি সিলেটে ফিরতে পেরেছি। দেশ ও মানুষের অধিকারের জন্য যাঁরা জীবন দিয়েছেন, তাঁদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই।

তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা একটি বৈষম্যমুক্ত, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে সক্ষম হব।’