বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে বৃষ্টির পানি সরেছে,হোটেলবন্দী পর্যটকেরা ছুটছে সৈকতে

চট্টলা সংবাদ প্রতিবেদন :

দুই দিনের ভারী বর্ষণ ও পাহাড় থেকে নেমে আসা ঢলের পানিতে প্লাবিত হয় কক্সবাজার শহর। আজ শনিবার ভোর থেকে জমে থাকা পানি সাগর ও নদীতে নামতে শুরু করেছে। সকাল ১০টার মধ্যে শহরের প্রধান সড়ক ও কলাতলী সৈকত সড়কের পানি পুরোপুরি সরে যায়, যা দুই দিন ধরে হোটেলে আটকে থাকা পর্যটকদের মধ্যে স্বস্তি ফিরিয়ে আনে। দলবেঁধে তারা ছুটছেন সমুদ্রসৈকতে। তবে কয়েকটি উপসড়কে কাদা ও ময়লা জমে থাকায় পর্যটকদের কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় সাগরে গোসলে নামতে নিষেধ করে সৈকতের বালুচরে লাল নিশান ওড়ানো হয়েছে। তবুও কিছু পর্যটক নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে নামতে দেখা গেছে। কক্সবাজার সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

  • সি-সেফের প্রকল্প ব্যবস্থাপক ইমতিয়াজ আহমেদ জানান, শুক্রবার শহরের জমে থাকা পানি দ্রুত সাগরে নেমে যাওয়ার কারণ ছিল ভাটা। আজ শনিবার সকাল সাড়ে ৭টায় ভাটা শুরু হয় এবং দুপুর সোয়া ২টায় জোয়ার শুরু হবে। গতকাল দুপুর ১২টার দিকে ভারী বর্ষণ শুরু হলে জোয়ারের কারণে বৃষ্টির পানি নামতে না পেরে শহরে মারাত্মক জলাবদ্ধতা সৃষ্টি হয়, যা গত ৫০ বছরে দেখা যায়নি। হোটেল-মোটেল এলাকার নালাগুলো ছোট এবং ময়লায় ভরা থাকায় পানি নেমে যেতে না পেরে সড়কগুলো প্লাবিত হয়।