বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ডেঙ্গুতে চট্টগ্রামে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

চট্টলা সংবাদ প্রতিবেদন :

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছেন সাউথ এশিয়ান নার্সিং কলেজের শিক্ষার্থী উম্মে হানি আক্তার (২২)। মা হওয়ার স্বপ্ন নিয়ে বেঁচে থাকা উম্মে হানির আগামী ১৪ অক্টোবর প্রথম সন্তানের জন্মের সম্ভাব্য তারিখ ছিল। কিন্তু সেই স্বপ্ন পূরণের আগেই আজ সোমবার ভোররাতে পৃথিবী থেকে বিদায় নিতে হলো তাঁকে।

খাগড়াছড়ির গুইমারা এলাকার বাসিন্দা উম্মে হানি স্বামী মোহাম্মদ জুয়েলের সাথে চট্টগ্রামের লালখান বাজারে বসবাস করতেন। নিজ বাসাতেই তাঁরা ডেঙ্গুতে আক্রান্ত হন এবং পরে গত বৃহস্পতিবার নগরীর পার্কভিউ হাসপাতালে ভর্তি হন।

স্বামী মোহাম্মদ জুয়েল এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি। এর মধ্যেই স্ত্রী উম্মে হানির লাশ নিয়ে আজ হাসপাতালে থেকে গুইমারার বাড়িতে চলে গেছেন। সেখানেই আজ দুপুরে উম্মে হানির দাফন সম্পন্ন হয়। স্ত্রীর মৃত্যুতে শোকাহত মো. জুয়েল বলেন, “আমাদের বিয়ে হয়েছে দুই বছর। আমাদের প্রথম সন্তান জন্ম নেয়ার অপেক্ষায় ছিলাম। আগামী মাসের ১৪ তারিখ সন্তান জন্মের সম্ভাব্য দিন ছিল। কিন্তু এর মধ্যেই ডেঙ্গু সবকিছু শেষ করে দিল।”

উল্লেখ্য, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো ২৪ ঘণ্টার ডেঙ্গু প্রতিবেদনে উম্মে হানির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩৭ জন ডেঙ্গু রোগী চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ বছর এখন পর্যন্ত চট্টগ্রামে ৮৬৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন, যার মধ্যে চলতি মাসের প্রথম ১৫ দিনে ২৬৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে গত ৯ সেপ্টেম্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সন্তানের জন্ম দেয়ার পর শান্তা সূত্রধর নামের আরেক নারী মারা যান।