বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেসবুকে অপ্রচার; ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের জিডি

চট্টলা সংবাদ প্রতিবেদন :

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব তার বিরুদ্ধে ফেসবুকে ছড়ানো মিথ্যা ও অপপ্রচারের অভিযোগ এনে শাহবাগ থানায় সাইবার আইনে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। আজ সন্ধ্যায় তিনি নিজেই থানায় উপস্থিত হয়ে এ জিডি করেন।

জিডির সূত্রে জানা গেছে, দুটি ফেসবুক গ্রুপ—”আমি মানুষ আওয়ামী লীগ না” এবং “অপরাজেয় ঢাকা বিশ্ববিদ্যালয়”—এর মডারেটরদের মাধ্যমে রাকিবের নামে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত তথ্য পোস্ট এবং এপ্রুভ করা হয়েছে। এসব তথ্যের মাধ্যমে তার সম্মানহানির প্রচেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেন রাকিব।

এ বিষয়ে রাকিবুল ইসলাম রাকিব বলেন, “ব্যক্তিগতভাবে আমাকে আক্রমণ করা হয়েছে এবং আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়ানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় সম্মানহানির উদ্দেশ্যে এমন অপপ্রচার চালানো হচ্ছে। আমি এর সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচার দাবি করছি।”

এ প্রসঙ্গে শাহবাগ থানার এসআই মাইনুল ইসলাম খান পুলক জানান, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের বিরুদ্ধে দুটি ফেসবুক পেজ থেকে আপত্তিকর পোস্ট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখবে এবং সাইবার ইউনিটের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি।

এই ঘটনার ফলে রাকিবুল ইসলাম রাকিবের সমর্থকদের মাঝে উদ্বেগের সৃষ্টি হয়েছে এবং তারা দ্রুত এর সুরাহা দাবি করছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট