বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগকে কেন্দ্র করে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

চট্টলা সংবাদ প্রতিবেদন :

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগকে কেন্দ্র করে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশচট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নিজেদের কোনো জ্যেষ্ঠ শিক্ষককে উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগের দাবিতে গতকাল বৃহস্পতিবার থেকে ক্যাম্পাসে লাগাতার আন্দোলন-কর্মসূচি করছেন শিক্ষার্থীরা। আজ শনিবার দুপুর ১২টা থেকে বেলা দেড়টা পর্যন্ত বিক্ষোভ করেন আন্দোলনকারীরা। এ সময় তাঁরা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে যানবাহন আটকে দেন।

আন্দোলনকারী বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় থেকে জ্যেষ্ঠ কোনো অধ্যাপককে ভিসি নিয়োগের দাবি জানাচ্ছেন। অন্য বিশ্ববিদ্যালয় থেকে ভিসি নিয়োগ দিলে তা মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেন তাঁরা।

গতকাল শুক্রবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও জাকির হোসেন রোডে মশাল মিছিল ও বিক্ষোভ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আগামী ৪ দিনের মধ্যে এই বিশ্ববিদ্যালয়ের একজন জ্যেষ্ঠ অধ্যাপককে ভিসি হিসেবে নিয়োগের আলটিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। অন্যথায় বিশ্ববিদ্যালয়ে কমপ্লিট শাটডাউন কর্মসূচি পালন করার হুঁশিয়ারি দেওয়া হয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগের ফাইল রেডি করা হয়েছে বলে শিক্ষার্থীদের কাছে তথ্য আসে। এর পর থেকে বিক্ষোভে নামেন তাঁরা।

শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দিয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন। সমর্থন দিয়েছেন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।