বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যাম্পাসমুখী রাজনীতি হবে দেশের কল্যাণে

চট্টলা সংবাদ প্রতিবেদন :

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুদ্দিন সবুজ বলেন, যেভাবে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসগুলোতে রাম রাজত্ব কায়েম করেছে, টর্চার সেল, ধর্ষণ, লুণ্ঠন, বিভিন্ন অপরাধসহ বর্বরতা চালিয়েছে তা ছাত্ররাজনীতির জন্য কলঙ্কজনক অধ্যায়। ছাত্রদলকে বিনয়ের সাথে রাজনীতি করতে হবে, সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে সচেষ্ট থাকতে হবে। দেশ পুনর্গঠনে ভূমিকা রাখার তাগিদে ক্যাম্পাসমুখী রাজনীতি হবে দেশের কল্যাণে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওতাধীন সাতকানিয়া সরকারি কলেজ, আল হেলাল ডিগ্রি কলেজ, জাফর আহমেদ ডিগ্রি কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দের সাথে সহ-সমন্বয়কারী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রাশেদ উদ্দিনের সঞ্চালনায় আজ মঙ্গলবার ০৮ অক্টোবর, ২০২৪ সাতকানিয়া রিসোর্ট হলে দিকনির্দেশনামূলক সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দের উদ্দেশ্যে কামরুদ্দিন সবুজ আরো বলেন, ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক দেশনায়ক তারেক রহমান উত্থাপিত রাষ্ট্র মেরামতের ৩১ দফা রূপরেখা বাস্তবায়নে ছাত্রদলের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। কাজেই জনগণের কাছে ৩১ দফা রূপরেখা তুলে ধরতে হবে। কেন্দ্রীয় সংসদের নির্দেশনা মোতাবেক শোডাউন ও জাহির করা কর্মকাণ্ড থেকে নিজেদের বিরত রাখতে হবে। এবং তিনি বিনয়, সততা, ধৈর্য্য ও সহযোগিতামূলক রাজনীতিতে সম্পৃক্ত থাকতে কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দকে নির্দেশনা দেন।

দিকনির্দেশনামূলক সাংগঠনিক সভার সমন্বয়কারী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ ফিরোজ সভাপতির বক্তব্যে বলেন, ছাত্রজনতার গণঅভ্যুত্থানে যেসকল শিক্ষার্থী শহীদ হয়েছেন তাদের আত্মত্যাগকে যথাযথ মর্যাদায় অক্ষুণ্ণ রাখার জন্য সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে ছাত্রদলকে। কেননা ছাত্রদল হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় সুশৃঙ্খল ছাত্র সংগঠন। ছাত্রদলকে ভিন্নমতের প্রতি সবসময় শ্রদ্ধাশীল থাকতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ও দপ্তরের বিশেষ দায়িত্বপ্রাপ্ত নুর শাহেদ খাঁন রিপন, সদস্য যথাক্রমে মহিবুল হক আতিক, মোহাম্মদ জিসান, মহিউদ্দিন সাগর ও কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ।