বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় নেতৃত্ব তৈরির অন্যতম প্লাটফর্ম হচ্ছে ছাত্ররাজনীতি

চট্টলা সংবাদ প্রতিবেদন :

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুদ্দিন সবুজ বলেন, জাতীয় নেতৃত্ব তৈরির অন্যতম প্লাটফর্ম হচ্ছে ছাত্ররাজনীতি। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুস্থ পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্ররাজনীতি বন্ধ কোনো স্থায়ী সমাধান নয়। জুলাই-আগস্টের মূল স্পিরিট হচ্ছে একে-অপরের স্বাধীনতায় হস্তক্ষেপ না করা, একে-অপরের মতামতকে গুরুত্ব দেওয়া। এগুলো যদি বাস্তবায়ন করা না যায় তাহলে আমাদের নতুন স্বাধীনতাকে পূর্ণতা দেওয়া যাবে না।

কর্ণফুলীস্থ আব্দুল জলিল চৌধুরী কলেজ ছাত্রদল নেতৃবৃন্দের সাথে দিকনির্দেশনামূলক সাংগঠনিক সভায় বুধবার ০৯ অক্টোবর ২০২৪ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য মোহাম্মদ হারুনের সভাপতিত্বে ও কলেজ ছাত্রদলের সাবেক সদস্য সচিব ফরহাদুল ইসলাম হৃদয় ও কলেজ ছাত্রদলের সংগঠক আব্দুল মোনায়েমের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম-আহবায়ক নেজাম উদ্দীন সাকিব,শহিদুল হক, কলেজ ছাত্রদল নেতৃবৃন্দ আব্দুল আজিজ, আনাস,তুহিন,আরিফুল ইসলাম,তৌহিদুল ইসলাম,আরাফাত,তুষার,মোরশেদ,মিনহাজ,হৃদয়,ইকবাল,ফরহাদ,পারভেজ,ফাহিম,রাকিবুল ইসলাম,রবিউল,আরিফ,সজিব প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কামরুদ্দিন সবুজ আরো বলেন, ছাত্ররাজনীতি করতে হলে প্রত্যেক শিক্ষার্থীকে মানবিক গুণাবলির অধিকারী হতে হয়। বুদ্ধি ও মেধার দ্বারা নিজের অবস্থান তৈরি করতে হয়। কলেজ ছাত্রদলের আগামীর নেতৃত্বকে উদ্দেশ্য করে বলতে চাই আপনারা শিক্ষার্থী বান্ধব হতে চেষ্টা করবেন। মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, টর্চারসেল মুক্ত একটি আধুনিক এবং মার্জিত ক্যাম্পাস গড়ে তোলা ছাত্রদলের লক্ষ্য ও উদ্দেশ্য সেটা যেন মনে রাখা হয়। তাছাড়া সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে সকল সমস্যার সমাধানে সচেতন থাকবে ছাত্রদল।