বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বুয়েটে আবরার ফাহাদ শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন আয়োজন

চট্টলা সংবাদ প্রতিবেদন :

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর শিক্ষার্থী আবরার ফাহাদকে স্মরণ করে আগামীকাল ৭ই অক্টোবর তাঁর শাহাদাতবার্ষিকী উপলক্ষে বুয়েট ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচিতে বুয়েটের প্রশাসন, ছাত্র-সংগঠন, সাবেক শিক্ষার্থীরা, ও সাধারণ শিক্ষার্থীরা অংশ নেবেন।

অনুষ্ঠানের সময়সূচি:

১. শেরে বাংলা হলের স্মৃতি ফলক উদ্বোধন:
আগামীকাল দুপুর ১২টায় বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে স্মরণ করে তাঁর নামে স্থাপিত স্মৃতি ফলক উদ্বোধন করা হবে। বুয়েটের ভিসি এই ফলক উদ্বোধন করবেন।

২. শাহবাগে সংহতি সমাবেশ:
দুপুর ২:৩০টায় শাহবাগে আবরার ফাহাদ স্মরণে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে বিভিন্ন ছাত্রসংগঠনের নেতারা উপস্থিত থাকবেন এবং তাঁদের বক্তব্য প্রদান করবেন।

৩. পলাশীতে আট স্তম্ভ পুননির্মাণ ও উদ্বোধন:
বিকাল ৩টায় পলাশীতে আট স্তম্ভের পুননির্মাণকাজ সম্পন্ন করে এটি উদ্বোধন করা হবে। উদ্বোধন অনুষ্ঠানে ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার ভাই উপস্থিত থাকবেন।

৪. বুয়েট সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল:
বাদ আসর বুয়েটের কেন্দ্রীয় মসজিদে আবরারের রূহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

৫. আবরার স্মরণসভা:
সন্ধ্যা ৬টায় বুয়েটে আবরার স্মরণে একটি স্মরণসভা আয়োজন করা হবে। এতে বুয়েট ভিসি, প্রো-ভিসিসহ সাবেক বুয়েটিয়ান ও সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে আবরারের স্মৃতিচারণ এবং তাঁর আদর্শ নিয়ে আলোচনা হবে।

৬. দুস্থদের মাঝে খাবার বিতরণ:
Help_BUETian নামক সংগঠন দিনব্যাপী দুস্থদের মাঝে খাবার বিতরণ করবে।

৭. অঙ্কুর ফাউন্ডেশনের বিশেষ উদ্যোগ:
অঙ্কুর ফাউন্ডেশন থেকে একটি অনাথাশ্রম, একটি এতিমখানা মাদ্রাসা এবং পথশিশুদের মাঝে এক বেলার খাবার বিতরণ করা হবে।

এই সমস্ত কর্মসূচির মাধ্যমে আবরার ফাহাদকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হবে এবং তাঁর আত্মত্যাগের মাধ্যমে ন্যায় ও আদর্শের সংগ্রামের প্রতীক হিসেবে তুলে ধরা হবে।