রবিবার , ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সিএমপি কমিশনারের পদত্যাগের আলটিমেটাম: ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নিলে ছাত্রসমাজের হুঁশিয়ারি

চট্টলা সংবাদ প্রতিবেদন :

বিগত ১৭ই অক্টোবর রাতে কোতোয়ালী থানার জামালখান সড়কে ৫০-৬০ জন যুবক “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু” স্লোগান দিয়ে মিছিল করে। ছাত্রলীগের এই মিছিলের প্রতিবাদে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকে হাজারো শিক্ষার্থী শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে বিক্ষোভ সমাবেশের পর মেট্রোপলিটন পুলিশ কার্যালয় ঘেরাও করে। ছাত্ররা ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে তাদের সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে।

আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি সমাবেশে বলেন, “যারা জুলাই অভ্যুত্থানে শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে, তারা এখনো অবাধে ঘুরে বেড়াচ্ছে। ২৪ ঘণ্টার মধ্যে মিছিলকারীদের গ্রেপ্তার করা না হলে সিএমপি পুলিশ কমিশনারকে পদত্যাগ করতে হবে।”

তিনি আরও অভিযোগ করেন, “ছাত্রলীগের নেতা-কর্মীরা রাতের অন্ধকারে রাস্তায় নেমে গণহত্যার সঙ্গে জড়িত ছিল, যা প্রশাসনের ব্যর্থতার পরিচয় বহন করে। আমরা স্পষ্ট করে দিতে চাই, যারা স্বৈরাচারের পক্ষে থেকে এই হত্যাকাণ্ডে জড়িত, তাদের দ্রুত গ্রেফতার করে শাস্তি দিতে হবে।”

সমাবেশে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ছাত্রলীগকে নিষিদ্ধ করার পাশাপাশি, তাদের সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা দেওয়ার আহ্বান জানান।

প্রশাসনের প্রতিশ্রুতি

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার কাজী মো. তারেক আজিজ বলেন, “আমরা বিষয়টি সম্পর্কে অবগত এবং প্রশাসন এটি অত্যন্ত গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।”

 

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট