বুধবার , ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাবি শিবিরকে প্রতিহত করার হুমকি ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলামের

চট্টলা সংবাদ প্রতিবেদন :

আজ ২৮ই সেপ্টেম্বর সিলেট জেলা যুবদল,সেচ্ছাসেবক দল ও ছাত্রদল কতৃক আয়োজিত সাম্য ও মানবিক সমাজ বিনির্মানে দিকনির্দেশনা মূলক এক যৌথ কর্মীসভায় সভায় ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলাম রাকিব রাজনীতির সমসাময়িক বিষয় নিয়ে বক্তব্য রাখেন।

বক্তব্যে ছাত্রদল সভাপতি উল্লেখ করেন, বিগত ১৬ বছর আওয়ামী ফ্যাসিবাদের সময়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল বাংলাদেশের প্রতিটি ক্যাম্পাসে প্রকাশ্যে রাজনীতি করে এসেছে বরং জাতীয়তাবাদী ছাত্রদল কখনোই পরিচয় গোপন করে ক্যাম্পাসে প্রবেশ করেনি। এছাড়াও ছাত্রদলের নেতা-কর্মীদের ঘুম-খুন ও হত্যা করার অভিযোগ তুলে তিনি আরো বলেন, ছাত্রদলের সহকর্মীরা ভয় পেয়ে কখনোই রাজপথ ছাড়েনি ।

বক্তব্যের একাংশে তিনি শিবিরকে গোপন সংগঠন নামে অবহিত করে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে অনেক গোপন সংগঠন কৃতিত্ব দাবী করছে যা সাধারণ শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করেছে। এছাড়া তাদের এমন কোনো চক্রান্ত না করার জন্য আহ্বান করেন যার মাধ্যমে পূনরায় ১৯৭১ সালের মতো আবারো বিচারের মুখোমুখি তাদের দাঁড়াতে হয়।

তিনি ছাত্রদলের নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বলেন, ক্যাম্পাসে কার্যক্রম চলাকালীন সময়ে কোনো গোপন সংগঠন কতৃক বাঁধা আসলে ছাত্রদলের কর্মীদের তার দাঁতভাঙা জবাব দেওয়ার আহ্বান করেন এছাড়াও বক্তব্যের শেষাংশে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শিবিরের নেতাকর্মীদের প্রকাশ্যে আসার আহ্বান জানান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিবিরের নেতাকর্মীদের নৈতিক সাহসীকতা নিয়েও প্রশ্ন তুলেন।

পরিশেষে তিনি বলেন, এই ধরনের কোনো সংগঠন কোনো ষড়যন্ত্রে লিপ্ত থাকলে তাদেরকে ছাত্রদল প্রতিহত করবে বলে অবহিত করেন এবং ছাত্রলীগের অতীতের সকল কর্মকাণ্ডের সাথে শিবিরের অংশগ্রহণের অভিযোগ করেন।