বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চলছে বৃক্ষমেলা তবু নেই বৃক্ষপ্রেমিক !

নিজস্ব প্রতিবেদক

`বৃক্ষপ্রাণে প্রকৃতি-পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নগরীর শিরিষতলায় শুরু হয়েছে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২২। গত ৪ই আগস্ট শুরু হওয়া এই মেলায় সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত এবং বেসরকারি ৫০ টি নার্সারির পাশাপাশি দেশি বিদেশি ফলজ ও বনজ নানা ধরনের গাছের সমাহার রয়েছে মেলায়।

চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাসের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম (বার) ও পিপিএম (বার), চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন খান পিপিএম (বার), স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বদিউল আলম, চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর পিপিএম. চট্টগ্রাম মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহাম্মদ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহছানুল হক চৌধুরী বাবুল।

তবে সরেজমিন গিয়ে দেখা যায় মেলার ৩য় দিন হলেও তেমন জনসমাগম হয়নি। বনসাই, বনজ, ফলজ, নানা গাছের সমাহার থাকলেও নেই কেনার মানুষ। প্রথম দিন কিছু দর্শনার্থী থাকলেও তিনদিন পার হতেই দর্শনার্থী শূন্য হয়ে পড়েছে মেলা। মেলায় লাখ টাকার গাছ যেমন আছে তেমনি আছে দেশী নানান জাতের কম দামি চারাও।বিকিকিনি না থাকায় হতাশ বিক্রেতারা।

উল্লেখ্য, চট্টগ্রাম উত্তর বন বিভাগের উদ্যোগে আয়োজিত এই মেলা চলবে আগামী ১৮ আগস্ট পর্যন্ত ।