বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

যুবলীগে সন্ত্রাস-চাঁদাবাজদের কোনো স্থান নেই–পরশ

যুবলীগে সন্ত্রাসী, চাঁদাবাজদের কোনো স্থান নেই জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ। রোববার আওয়ামী যুবলীগ চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই কথা বলেন। হাটহাজারী পার্বতী স্কুল মাঠে সকাল ১১ টার দিকে এই সম্মেলন শুরু হয়।

এসময় শুধু সম্মেলন করতে নয়, রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তনের বার্তা দিতে এসেছেন বলেও উল্লেখ করেন পরশ। যুবলীগ চেয়ারম্যান বলেন, যুবলীগের পদ মানে নিজের পকেট ভারি করা নয়, বাজার থেকে কিনে আনা কোনো বাজারিপণ্য নয়। যারা যুবলীগের নাম ও পদ ভাঙিয়ে নিজেদের নিয়ে ব্যস্ত, তারা কখনো যুবলীগের কেউ হতে পারে না বলেও মন্তব্য করেন পরশ।

তিনি বলেন, যুবলীগের নেতা কর্মীদের দুইটি প্রধান দায়িত্ব থাকবে। এক, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নিয়ে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রাজপথে নামা। তাকে রক্ষা করা। অন্যটি হলো শেখ হাসিনার সমস্ত অর্জনকে রক্ষা ও প্রচার করা।

তিনি যুবলীগের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, আমাদের দিনবদলের পরিবর্তনের সাথে দক্ষ ও জনশক্তিকে রূপ লাভ করতে হবে। যেকোনো বিরোধী পক্ষকে রুখতে রাস্তায় নেমে আন্দোলন সংগ্রাম করতে হবে। এখানে পেশী শক্তির চেয়ে দক্ষতা, শিক্ষিত ও বুদ্ধিভিত্তিক যুব সংগঠন দরকার।

দুর্নীতি নিয়ে তিনি বলেন, আমাদের সমাজ থেকে দুর্নীতি নিয়ন্ত্রণ ও দূর করতে হলে যুবলীগকে দুর্নীতিমুক্ত হতে হবে। দুর্নীতি বাংলাদেশকে শেষ করে দিচ্ছে। বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দুর্নীতি মুক্ত সমাজ গড়া। তাই আমাদের যুবলীগকে দুর্নীতি নিয়ন্ত্রণ করে সমাজ গড়তে মুখ্য ভূমিকা পালন করতে হবে।

উত্তর জেলা যুবলীগ সভাপতি এস এম আল মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলমের সঞ্চালনায় সম্মেলনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ সাঈদ আল মাহমুদ স্বপন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দিদারুল আলম এমপি, সংরক্ষিত আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি, যুবলীগের চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, বদিউল আলম, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, উপ প্রচার সম্পাদক আদিত্য নন্দী, কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার তৌফিকুর রহমান সুজন, আশিকুর রহমান শান্ত, নিয়াজ মোর্শেদ এলিট প্রমুখ উপস্থিত ছিলেন।